শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
বিলুপ্তির পথে কাউন চাষ জারুল ফুলের মুগ্ধতা ছড়াচ্ছে হাতীবান্ধায় উপজেলা পরিষদ নির্বাচনী সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থীসহ আহত ১০ হলুদ রঙ্গে সোনালু ফুল ফুটেছে লালমনিরহাট সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ২জনসহ ১০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
উত্তরের সংবাদপত্র দৈনিক বায়ান্নর আলো ও কিছু কথা-

উত্তরের সংবাদপত্র দৈনিক বায়ান্নর আলো ও কিছু কথা-

:: মোঃ মাসুদ রানা রাশেদ :: “সংবাদপত্র যতই অধিক এবং যতই অবাধ হইবে,/ স্বাভাবিক নিয়ম অনুসারে দেশ ততই আত্মগোপন/ করিতে পারিবে না।” এ কথাটি বলেছেন- বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর।

 

একটি গণতান্ত্রিক রাষ্ট্রে সংবাদপত্র একটি স্বাধীন গণসংযোগ মাধ্যম। যা স্থানীয়, আঞ্চলিক, জাতীয়, আন্তর্জাতিক এবং দৈনন্দিন জীবনের ঘটনা প্রবাহের তথ্য নিয়ে যেসব পত্র-পত্রিকা প্রকাশিত হয়, তার নাম সংবাদপত্র। মানুষের জানার আগ্রহ ও তথ্য সংগ্রহের প্রবণতা থেকে সংবাদপত্রের উৎপত্তি হয়েছে।

 

আমাদের বাংলাদেশের উত্তরাঞ্চলের রংপুর জেলার সংবাদপত্র খুব জোরালো না হলেও একে বারে ঝিমিয়ে পড়েনি। রংপুর জেলার সংবাদপত্র অগ্রসরতা সময়ের ব্যবধানে উত্তর-উত্তর উন্নতির ধারাবাহিকতা রয়েছে অব্যাহত।

 

উত্তরের সংবাদপত্রঃ রংপুর জেলা থেকে ঘোষণা দেয়া হয়েছে এমন পত্রিকাগুলোর নামের তালিকা যুক্ত রয়েছে- দৈনিক বায়ান্নর আলো।

 

দৈনিক বায়ান্নর আলোঃ আজ থেকে ১০ বছর আগে ‘দৈনিক বায়ান্নর আলো’ নামে পত্রিকাটি ঘোষণাপত্র পায়। রংপুর থেকে প্রকাশিত পত্রিকা দৈনিক বায়ান্নর আলো প্রকাশনার ১০ বছর পুর্ণ করে নতুন আঙ্গিকে মালিকানা পরিবর্তন হয়ে “প্রতিদিন নতুন দিন” স্লোগান নিয়ে ১১তম বর্ষে পদার্পণ করছে। রংপুরের সাংবাদিকরা এর সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। যা ৪ পৃষ্ঠার দৈনিক। যাঁর রেজি নং: রাজ-৩৪৮, মূল্য: ৩টাকা। ভারপ্রাপ্ত সম্পাদক: তাজিদুল ইসলাম লাল, প্রকাশক: আব্দুস সোবহান। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্য বিভাগ: রোড নং-১, বাসা নং ১০ নিউক্রস রোড, প্রেসক্লাব সংলগ্ন, সমবায় ভবনের পেছনে, ৩য় তলা, রংপুর। যা রংপুর জেলার সংবাদপত্র জগতের মধ্যে সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকা হবে। সেই সঙ্গে পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হচ্ছে। যা রংপুর জেলার জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে সকল শ্রেণীর পাঠকদের কাছে সমাদৃত হয়ে আসছে।

 

দৈনিক বায়ান্নর আলো পত্রিকায় যা থাকছে- প্রিন্ট ভার্সন, অনলাইন, মাল্টিমিডিয়া। যা অন্যান্য পত্রিকার চেয়ে নির্ভূল। আমিও এ পত্রিকাটির লালমনিরহাট সংবাদদাতা হিসেবে কাজ করছি দীর্ঘ দিন থেকে।

 

শেষ কথা, জাতির উন্নতির জন্য সংবাদপত্রের স্বাধীনতা ও অর্থবহ গণতান্ত্রিক চর্চা উভয়ই প্রয়োজন। আসুন, আমরা সংবাদপত্র ক্রয় করি। সেই সঙ্গে নিরপেক্ষ সংবাদপত্র পড়ি। এবং পড়তে উৎসাহিত করি। আমাদের বিশ্বাস পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী ও গ্রাহক বন্ধুরা অতীতের মতই আগামীতে সহযোগিতার হাত প্রসারিত রাখবেন। ভালো থাকুন সবাই। আজকের দিনে এই আমাদের প্রত্যাশা রইল। সবাইকে লাল গোলাপ শুভেচ্ছা ও অভিনন্দন।

[লেখক: মোঃ মাসুদ রানা রাশেদ, কবি ও সাংবাদিক, লালমনিরহাট। ০১৭৩৫৪৩৮৯৯৯]

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone